রবীন্দ্রনাথ সরকার রিপন,স্টাফ রিপোর্টার (রংপুর): রংপুরের গংগাচড়া উপজেলা পূর্ব নবনীদাসে ৩য় তম অষ্টপ্রহর ব্যাপী মহানাম যজ্ঞানুষ্টানের আয়োজন করেন স্থানীয় সনাতন ধর্মাবলম্বীরা। অনুষ্ঠানটি ১ ফ্রেবুয়ারী বৃহস্পতিবার দিবাগত রাত থেকে অধিবাস কীর্তনের মধ্যে দিয়ে শুরু হয়। এবং ৩ তারিখ শুক্রবার সকাল ৬ টা থেকে শনিবার সকাল ৬ পর্যন্ত মহানাম সংকীর্তন করেন ভক্তরা। কলি যুগে ভগবানের আরাধনা করতে বিভিন্ন জায়গা থেকে ছুটে আসেন ভক্তরা। হাজার হাজার ভক্তরা এই মহানাম যজ্ঞানুষ্টানে তারকব্রহ্ম মহানাম শ্রবন করতে চলে আসেন।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আসাদুজ্জামান বাবলু এমপি, রংপুর ১ আসন, সাবেক সাধারণ সম্পাদক গংগাচড়া উপজেলা আওয়ামী লীগ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মাজহারুল ইসলাম লেবু, চেয়ারম্যান, গংগাচড়া ইউনিয়ন, আরো উপস্থিত ছিলেন ক্ষ্যান্ত রানী রায়, সভাপতি বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ গংগাচড়া উপজেলা, বাবু নিখিল চন্দ্র সরকার, সভাপতি, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ আলমবিদিতর ইউনিয়ন।
অনুষ্ঠানে মঙ্গল প্রদীপ প্রজ্বলন করেন বাবু প্রমোদ রায়, বিশিষ্ট সাব কন্ডাক্টর।
অনুষ্ঠানটির সভাপতি বাবু বিষ্ণু চন্দ্র রায়, ও সাধারণ সম্পাদক বাদল চন্দ্র রায় দায়িত্ব পালন করেন।

রংপুর ১ আসনের এমপি আসাদুজ্জামান বাবলু বলেন আমি ধর্মীয় অনুষ্ঠান গুলোতে আমার বেশি যাওয়া হয়। আমি ধর্মীয় অনুষ্ঠানে ধর্মের জন্য যতটুকু করা লাাগে আমি করব। আমি আপনাদের এলাকায় মন্দির, মসজিদ, শশ্মান, কবরস্থান থেকে শুরু করে ধর্মীয় যে কোনো স্থাপনা আমি করে দিবো। এখানো কোনো রকমের দালাল ধরতে হবে না। দালাল মুক্ত গংগাচড়া হবে। আপনার সরাসরি আমার কাছে আসবেন আমি আপনাদের জন্য সবসময় পাশে থাকব। আপনারা আমার কাছে আসতে কাউকে কিছু বলতে হবে না, সরাসরি চলে আসবেন যতটুকু সাহায্য করতে পারি আমি আমার সাধ্যমত করব। সকল ধর্মীয় কাজ গুলো আমাকে ডাকবেন আমি আসার চেষ্টা করব, শুক্রবার ও শনিবার গংগাচড়ায় থাকবো। আপনাদের জন্য গংগাচড়া উপজেলা বিভিন্ন শিল্প কারখানা থেকে শুরু করে তিস্তা মহাপরিকল্পনা গ্রহন করার ইতিমধ্যে উদ্যোগ গ্রহন করছি।সংসদে এ বিষয়ে আমি আলোচনা নিয়ে আসছি।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাছে তাা জানিয়েছি খুব তারাতারি এটা বাস্তাবায়ন হবে।

শেষে সকলের কাছে আশীর্বাদ চেয়ে বলেন আমি আগামী ৫ বছরে রংপুর ১ আসন বেকার মুক্ত হবে। সারা বাংলাদেশের মধ্যে রংপুর ১ মডেল আসনে পরিণত হবে।